| |

তুরস্কের বিজয়ী প্রেসিডেন্ট এরদোগানকে ইসলামী আন্দোলনের শুভেচ্ছা

প্রকাশিতঃ ১:৩৫ পূর্বাহ্ণ | জুন ২৯, ২০১৮

মহাসমাবেশ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ও মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ তুরস্কের জাতীয় নির্বাচনে হাফেজ রজব তায়্যিব এরদোগান এবং তাঁর দল একে পার্টি তৃতীয় বারের মতো তুরস্কের প্রেসিডেন্ট পদ ও সংসদে নিরুঙ্কুশ বিজয়ী হওয়ায় এরদোগান এবং তুরস্কের সাধারণ জনগণকেও আন্তরিক অভিনন্দন ও মুবারকবাদ জানিয়েছেন।

বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত এক অভিনন্দন বার্তায় পীর সাহেব চরমোনাই বলেন, তুরস্কের-একেপি’র নেতৃত্বাধীন জোট ও প্রেসিডেন্ট এরদোগানের নেতৃত্বে তুরস্ক আরো সামনে এগিয়ে যাবে এবং আধুনিক বিশ্বে ইসলামী আদর্শ ও মানবাধিকার প্রতিষ্ঠায় তুরস্ক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হবে।

নেতৃদ্বয় বলেন, এরদোগানের এই বিজয় শুধুমাত্র তুর্কি জনগণের বিজয় নয়, এই বিজয় ইসলাম বিরোধী ছদ্মবেশী সাম্রাজাবাদী ও ধর্মনিরপেক্ষ শক্তির বিরুদ্ধে ইসলামী শক্তির বিজয়।

নেতৃদ্বয় এরদোগানের সফলতা ও কল্যাণ কামনা করে বলেন, পরম করুণাময় আল্লাহ তাঁকে নিরাপদ ও সুস্থ রাখুন এবং দীর্ঘজীবি করুন। আমরা করছি তিনি শুধু তুরস্ককেই হারানো গৌরবময় ঐতিহ্য ও সুশাসনের সঠিক পথে ফিরিয়ে আনবেন না, বরং তিনি ভেঙে পড়া মুসলিম বিশ্বের ঐক্যকে গড়ে তুলতে এবং ওআইসি’র ভূমিকাকে দায়িত্বশীল করতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন। নেতৃদ্বয় বলেন, এরদোগানের দক্ষ নেতৃত্বে নানা সমস্যায় জর্জরিত ও বিভক্ত মুসলিম রাষ্ট্রসমূহের মাঝে বৃহত্তর ঐক্য, ভ্রাতৃত্ববোধ, উম্মাহ’র প্রতি শক্তিশালী দরদী মনোবল তৈরী হবে বলে আমরা আশাবাদী। বিগত দিনে আরাকান, ফিলিস্তিনসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে নির্যাতিত মুসলমানদের পক্ষে তিনি বলিষ্ঠ নেতৃত্বের জন্য ব্যাপক আলোচিত ও প্রশংসিত হয়েছেন। আমরা এরদোগানের সফলতা কামনা করছি।

0Shares