| |

জাতিসংঘ এসি রুমে বসে মুসলিম নিধনের তামাশা দেখছে: ইসলামী আন্দোলন দুবাই

প্রকাশিতঃ ৫:১৩ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১৬, ২০১৭

দুবাই প্রতিনিধি : রোহিঙ্গা মুসলমানদের হাজার বছরের স্মৃতি বিজড়িত আরাকান থেকে বিতাড়িত করতে বার্মিজ সরকার হাজার হাজার মুসলিম হত্যার মাধ্যমে বাস্তবায়ন করছে, যা জাতিসংঘ বসে বসে তামাশা দেখছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন দুবাই শাখার সভাপতি মাওলানা আনছারুল ইসলাম। তিনি বলেন, মিয়ানমারের বৌদ্ধদের নির্মম গণহত্যার প্রতিক্রিয়ায় ইতোমধ্যে প্রায় ৬ লক্ষ মানুষ বিগত ১৫ দিনে বাংলাদেশে হিজরত করতে বাধ্য হয়েছে। এই অবস্থা কোন সভ্য সমাজ মেনে নিতে পারে না। আমরা বার্মিজ সরকারের এই অসভ্য নীতির নিন্দা জানাই।

তিনি বলেন, মুসলমান নিধনকালে জাতিসংঘ তামাসা দেখে। তাহলে কি জাতিসংঘ গঠিত হয়েছে মুসলিম হত্যা করতে? মুসলমানকে তাদের জন্মভূমি থেকে উচ্ছেদ করতে? রোহিঙ্গাদের আজকের বাস্তবতা সে কথাই প্রমাণ করছে। জাতিসংঘ রোহিঙ্গাদের জন্য কোন উদ্যোগ নিতে পারে নাই। জাতিসংঘ অতিসত্বর রোহিঙ্গাদের নাগরিকত্ব ফিরিয়ে না দিলে ভ্রাতৃত্বের দাবি মেটাতে মুসলমান বসে থাকবে না।

গতকাল শুক্রবার (১৫ সেপ্টেম্বর) ইসলামী আন্দোলন দুবাই শাখার মাসিক দায়িত্বশীল বৈঠকে সভাপতির বক্তব্য দিতে গিয়ে প্রবীণ রাজনীতিবিদ মাওলানা আনছারুল সাহেব উপর্যুক্ত বক্তব্য রাখেন।

সভায় আগামী ২২ সেপ্টেম্বর শুক্রবার বাদ ইশা দুবাইস্থ জারুয়ানী মসজিদে রোহিঙ্গাদের জন্য দোয়া মাহফিল করার সিদ্ধান্ত হয়।

2392Shares