| |

চাঁদপুরে রমজানের পবিত্রতা রক্ষার্থে ইসলামী আন্দোলনের স্বাগত মিছিল

প্রকাশিতঃ ১০:১৭ অপরাহ্ণ | মে ১৪, ২০১৮

স্টাফ রিপোর্টারঃ ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার উদ্যেগে সোমবার (১৪ মে) বিকাল ৩টায় বায়তুল আমীন শপথ চত্ত্বরে মাহে রমজানের পবিত্রতা রক্ষার্থে স্বাগত মিছিল অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর জেলা ইসলামী আন্দোলনের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহাঃ শাহ জামাল গাজী সোহাগ এর পরিচালনায় সংগঠনের জেলা সেক্রেটারি এবং চাঁদপুর-৩ আসনের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী শেখ মুহাঃ জয়নাল আবদিন সভাপতির বক্তব্যে বলেন, ৯২ ভাগ মুসলমানের দেশে রমজানের পরিবেশ বিঘ্নিত হলে রোজাদার মুসল্লীগণ ঈমানের তাকিদে রোজার মাসেও আন্দোলন সংগ্রামে নামতে বাধ্য হবে। কাজেই সরকারের উচিত হবে রোজার পরিবেশ রক্ষায় আন্তরিকভাবে কাজ করা।

তিনি আরো বলেন, অন্য মাসের চেয়ে সম্মানিত মাস মাহে রমজান। এ মাসের যথাযথ মর্যাদা রক্ষার জন্য সর্বস্তরের মুসলমানকে এগিয়ে আসতে হবে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য নাগালের ভিতরে রাখতে হবে। গরীব, অসহায় ও মেহনতি মানুষ যেনো অর্ধাহারে ও অনাহারে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। শ্রমিকের শ্রম কমিয়ে দিয়ে পুরাপুরি মজুরি প্রদান করা সকলের কর্তব্য। পবিত্র রমজান উপলক্ষে সকলকে মারামারি, হিংসা-বিদ্বেষ, পরনিন্দা ও চোগলখোরী ছেড়ে দিয়ে আত্ম সংযম অর্জন করতে হবে। প্রকাশ্যে পানাহার থেকে বিরত রাখতে দিনের বেলায় হোটেল রেস্তোরা বন্ধ রাখতে হবে। সকল ধরনের অশ্লীলতা ও বেহায়াপনা বন্ধ করতে হবে।

এ মাসে আল্লাহ তা’আলার রহমত প্রাপ্তি ও গুণাহ মাফ এর মাধ্যমে জাহান্নামের আজাব থেকে যেমনি পরিত্রাণ পাওয়া যায়, তেমনি সকল পাপাচার-অপরাধ থেকে মুক্ত থেকে সুন্দর সুশৃঙ্খল ও আদর্শ জীবন গঠনের সুযোগ পাওয়া যায়। রমজান মাসের আরও একটি তাৎপর্যপূর্ণ দিক হলো, এ মাসেই আল্লাহ রব্বুল আলামীন মানবজাতির হেদায়েতের জন্যে বিশ্ব মানবতার মুক্তির দূত, মহানবী হযরত মুহাম্মদ (সা:) এর ওপর পবিত্র কুরআনুল কারীম নাযিল করেছেন। অতএব, রমজান মাসের গুরুত্ব উপলব্ধি করে রোজা রাখা এবং এর পবিত্রতা রক্ষা করা সকল মুসলমানের ঈমানী দায়িত্ব।

সমাবেশ শেষে মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বাস স্ট্যান্ডে গিয়ে সভপতির দোয়া ও মোনাজাতের মাধ্যমে শেষ হয়। এসময় স্বাগত মিছিল পূর্বক আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা জয়েন্ট সেক্রটারী ও ইসলামী যুব আন্দোলন জেলা সভাপতি খাঁন মুহাম্মদ ইয়াসিন রাশেদসানী, সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হোসাইন, অর্থ সম্পাদক মুহাম্মদ মামুনুর রশীদ বেলাল, ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা সভাপতি মাওলানা আফছার উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল বাসার, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা সভাপতি মুহাম্মদ রিয়াজুর রহমান, সাধারণ সম্পাদক মুহাম্মদ নেছার উদ্দিন, ইসলামী যুব আন্দোলন চাঁদপুর জেলা সহ-সভাপতি মাওলানা হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক এ কে মোখতার হোসাইন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সদর উপজেলা সভাপতি মাওলানা জামিল আহমেদ জাকির, সেক্রেটারী মাওলানা মুহাম্মদ নূরউদ্দিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় একই সাথে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখা আন্দোলনের ব্যানারে ঐক্যবদ্ধভাবে রমজানের পবিত্রতা রক্ষার্থে স্বাগত মিছিল করে।

666Shares