| |

চরমোনাইর ঐতিহাসিক মাহফিল শুরু আজ : বিপুল মানুষের সমাগম

প্রকাশিতঃ ৮:৪৩ পূর্বাহ্ণ | নভেম্বর ২৬, ২০১৭

আইএবি নিউজঃ অগ্রহায়ণে চরমোনাইর তিনদিনব্যাপী বাত্সরিক মাহফিল আজ রবিবার বাদ জোহর শুরু হতে যাচ্ছে। আমীরুল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা সৈয়দ মোঃ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই মাহফিলের উদ্বোধন করবেন। বার্ষিক মাহফিল কীর্তনখোলা নদীর তীরবর্তী চরমোনাই মাদ্রাসার মাঠসহ আশপাশে বিরাট এলাকাজুড়ে অনুষ্ঠিত হবে। 

গতকাল শনিবার তা কানায় কানায় পূর্ণ হয়। লক্ষ লক্ষ মুসল্লির আল্লাহ! আল্লাহ! জিকিরের ধ্বনিতে মুখরিত গোটা চরমোনাই এলাকা। শত শত বাস-লঞ্চ-ট্রলারে দেশের বিভিন্নস্থান থেকে জনসে াত চলেছে চরমোনাই অভিমুখে। পীর সাহেব চরমোনাই উদ্বোধনী বয়ানে শরীয়ত ও মারেফত এবং মাদ্রাসা সম্পর্কে বয়ান রাখবেন। 

মাহফিলে নিজস্ব ব্যবস্থাপনায় তিন হাজার লাউড স্পিকার, তিন হাজার বৈদ্যুতিক বাতি লাগানো হয়েছে। বিদ্যুত্ স্বাভাবিক রাখতে জেনারেটর সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে। নিজস্ব গভীর নলকূপে বিশুদ্ধ খাবার পানি সরবরাহের ব্যবস্থা রয়েছে। পয়ঃনিষ্কাশনের জন্য রয়েছে কাঁচা-পাকা টয়লেটের ব্যবস্থা। মাহফিলে আগত মুজাহিদ ও মুসল্লিগণ খাওয়া-দাওয়ার ব্যবস্থা নিজেরাই আয়োজন করে থাকেন। এককভাবে যারা মাহফিলে আসেন তাদের খাওয়া-দাওয়ার সুবিধার্থে রয়েছে কয়েক হাজার হোটেলের ব্যবস্থা। মাহফিলের শৃংখলা ও নিরাপত্তা রক্ষায় রয়েছে স্বেচ্ছাসেবক, মাদ্রাসার ছাত্র, র্যাব, পুলিশ, গোয়েন্দা সংস্থার কর্মীরা দায়িত্ব পালন করবেন। মুসল্লিদের মধ্যে যদি কেহ অসুস্থ হয়ে পড়েন তাদের চিকিত্সার জন্য মাহফিল কর্তৃপক্ষ নিজস্ব ব্যবস্থাপনায় অস্থায়ী হাসপাতাল চালু করেছেন

3405Shares