| |

গাজীপুর সিটি নির্বাচনে জনমতের প্রতিফলন না ঘটার আশঙ্কা হাতপাখা প্রার্থীর

প্রকাশিতঃ ১১:৪৭ অপরাহ্ণ | জুন ০৪, ২০১৮

ওমর ফারুক ভূঁইয়াঃ সোমবার (৪ জুন’১৮) বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), পিএনএসপি, ইন্সটিটিউট অব আর্কিটেক্ট ও বিআইপি-র যৌথ উদ্যোগে গাজীপুর জেলা পরিষদ প্রশিক্ষণ কেন্দ্র মিলনায়তনে “গাজীপুর সিটি কর্পোরেশন এলাকায় নাগরিক সুযোগ-সুবিধা: মেয়রের নিকট প্রত্যাশা” শীর্ষক মতবিনিময় সভায় আসন্ন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে বরাবরের মত জনমতের প্রতিফলন না ঘটার আশঙ্কা ব্যক্ত করেছেন ইসলামী আন্দোলনের আমীর পীর সাহেব চরমোনাই মনোনীত হাতপাখা প্রতীকে মেয়র পদপ্রার্থী আলহাজ্ব হাফেজ মাওলানা প্রিন্সিপাল মুহাম্মদ নাসির উদ্দীন।

তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন পক্ষপাতদুষ্ট। এই কমিশনের অধীনে কয়েকটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, যা ছিল কেবল তামাশা। সদ্য সমাপ্ত খুলনা সিটি নির্বাচনে ব্যাপক কারচুপি, ভোট ডাকাতি ও কেন্দ্র দখলের মত ঘটনা ঘটেছে। এই কমিশন দেশবাসীকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে ব্যর্থ হয়েছে। তাই আসন্ন গাজীপুর সিটি নির্বাচনেও যে এমনটি ঘটবে না এর নিশ্চয়তা নেই। বরং আসন্ন নির্বাচনেও জনমতের প্রতিফলন না ঘটার আশঙ্কা রয়েছে।

উল্লেখ্য, আসন্ন গাজীপুর সিটি নির্বাচনকে সামনে রেখে প্রথম দফায় হাতপাখার ব্যাপক প্রচার-প্রচারণা ও কর্মতৎপরতা চোখে পরার মতো ছিল। রমজান পরবর্তী নির্বাচনী প্রচারণায়ও থাকবে নতুন চমক, এমনটাই জানিয়েছেন হাতপাখার নির্বাচন পরিচালনা কমিটির দায়িত্বশীলরা। তারা বলেন, নির্বাচনে জনমতের সঠিক প্রতিফলন ঘটলে ক্লিন ইমেজের প্রার্থী হিসেবে হাতপাখার প্রার্থীর বিজয়ী হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশী।

1636Shares