| |

গাইবান্ধায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর স্মরণীয় ইফতার মাহফিল

প্রকাশিতঃ ২:৪১ অপরাহ্ণ | জুন ০৩, ২০১৮

আল-আমিন, গাইবান্ধা (জেলা) প্রতিনিধিঃ শনিবার (২ জুন) ইসলামী আন্দোলন বাংলাদেশ গাইবান্ধা (রংপুর) জেলা শাখার আয়োজনে মুজাহিদ সকল সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে জেলা সভাপতি হাফেজ মাওলানা ইসমাইল হোসেনের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি আব্দুল মাজেদ এর সঞ্চালনায় পবিত্র মাহে রমজান উপলক্ষে “তাকওয়া ভিত্তিক সমাজ গঠন এবং রমযানের তাৎপর্য” শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাফিল অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা মুজাহিদ কমিটির সম্মানিত ছদর আলহাজ মাওলানা মশিউর রহমান।

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা আলফালাহ্ মাদ্রসার মুহতামিম মুফতি মামুনুর রশিদ, হযরত শাহ বাঙ্গাল (রঃ) হাফিজিয়া কওমিয়া মাদ্রাসার মুহতামিম মুফতি জোবায়ের আহমদ, শাপলাপাড়া মসজিদের খতিব মুফতি আশরাফ হোসাইন, গাইবান্ধা কেন্দ্রীয় বড় মসজিদের খতিব মুফতি মাহমুদুল হাসান, সাদুল্লাপুর থানা কেন্দ্রীয় মসজিদের খতিব মুফতি জাহিদুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাহ বাঙ্গাল (রঃ) হাফীজিয়া কওমিয়া মাদ্রাসার শিক্ষক মুফতি জাকারিয়া।

তিনি বলেন, সমস্ত নবী রাসুলগণ দুনিয়াতে এসেছেন চারটি মিশন নিয়ে। সেগুলো হলো -দাওয়াত, তা`লীম, তাযকিয়া ও জিহাদ ফী ছাবীলিল্লাহ। এই চারটি মিশন ইসলামী আন্দোলন তথা শায়েখ চরমোনাই এর মাঝে পাওয়া যায়। তাই আমি মনে করি, সকল ভেদাভেদ ভুলে সকল ওলামায়ে কেরামকে ইসলামী আন্দোলন এর সাথে ঐক্যবদ্ধভাবে ইসলামী রাষ্ট্র গঠনে এগিয়ে আসা। তিনি প্রতিজ্ঞা ব্যক্ত করে বলেন, আমি নিজে ইসলামী আন্দোলন এর সাথে থাকবো এবং আগামী নির্বাচনে পীর সাহেব চরমোনাই মনোনীত ৩০০ আসনে হাতপাখার প্রার্থীকে ভোট দিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের পাশে থাকার জন্য সকলকে আহবান করছি।

উক্ত আলোচনা সভা ও ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন জেলা মুজাহিদ কমিটির নায়বে ছদর মাওলানা আব্দুল হামিদ, সাবেক নায়বে ছদর মাওলানা আহমদ আলী, বামুক জেলা সেক্রেটারি মুঈনুল ইসলাম, গাইবান্ধা সদর আসনের প্রার্থী মোহাঃ আব্দুল মুত্তালেব আকন্দ, ইসলামী আন্দোলন বাংলাদেশ গাইবান্ধা জেলা জয়েন্ট সেক্রেটারি মাওলানা আল-আমিন শেখ, যুব আন্দোলন জেলা সহ-সভাপতি হাফেজ আবু হানিফ সহ প্রমুখ নেতৃবৃন্দ।

748Shares