| |

খুলনা-গাজীপুর থেকেও জঘন্য নির্বাচন হয়েছে : গাজী আতাউর রহমান

প্রকাশিতঃ ৬:৫৮ অপরাহ্ণ | জুলাই ৩০, ২০১৮

আইএবি নিউজ: কেন্দ্র দখল ও অন্যান্য অনিয়মের বিভিন্ন অভিযোগে তিন সিটির নির্বাচন বর্জন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। আজ সোমবার (৩০ জুলাই) বরিশালে বেলা সোয়া ১১টার দিকে, সিলেটে দুপুর আড়াইটায় এবং রাজশাহীতে দুপুর ৩টায় ইসলামী আন্দোলন তিন সিটিতে নির্বাচন বাতিলের সিদ্ধান্ত নেয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান প্রথম আলোকে বলেন, ‘খুলনা-গাজীপুরের চেয়েও জঘন্য নির্বাচন হয়েছে। বরিশালে সবচেয়ে বেশি খারাপ অবস্থা ছিল।’ তিনি আরও বলেন, সিলেটে অন্তত ৭০টি কেন্দ্রে অনিয়ম হয়েছে। জাল ভোট, জোর করে নৌকা প্রতীকে সিল মারাসহ এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেন গাজী আতাউর রহমান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এই তিন সিটির নির্বাচন সুষ্ঠু হবে বলে আশা করেছিল ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলের যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান আরো বলেন, এই সরকার ও নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হবে না। এই তিন সিটির নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন করার দাবি জানান তাঁরা।

কিছুদিন আগে হওয়া গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ফলাফলে ইসলামী আন্দোলনের অবস্থান ছিল তৃতীয়। খুলনা সিটির নির্বাচনে প্রথমবার অংশ নিয়ে দলটি পায় তৃতীয় সর্বোচ্চ ভোট। এর আগে ২০১৫ সালে ঢাকার দুই সিটির নির্বাচনেও আওয়ামী লীগ ও বিএনপির পরেই ছিল ইসলামী আন্দোলন বাংলাদেশ।

 

দৈনিক প্রথম আলো

2040Shares