| |

কোমলমতি ছাত্র-ছাত্রীরা আওয়ামী আতঙ্কে ভুগছে: পীর সাহেব চরমোনাই

প্রকাশিতঃ ১:৫২ অপরাহ্ণ | আগস্ট ০৮, ২০১৮

আইএবি নিউজ: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) বলেছেন, ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে দেশের সাধারণ মানুষ উদ্বিগ্ন। কোমলমতি শিশুরা যখন নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় নেমে এসেছে, তখন তাদেরকে লাঠিপেটা করে রক্তাক্ত করায় সচেতন মানুষ সরকার থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। এধরণের ঘটনা অত্যন্ত নিন্দনীয়।

গতকাল বিকেলে রাজধানীর উত্তরা আজমপুরে অনুষ্ঠিত ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ মুজাহিদ কমিটি উত্তরা থানা শাখার উদ্যোগে অনুষ্ঠিত এ সম্মেলনে স্থানীয় উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

পীর সাহেব চরমোনাই বলেন, শিশুরা দেশের পরিস্থিতি কোন পর্যায়ে তা দেশবাসী সামনে নিয়ে এসেছে। দেশে যে কোন নিয়ম-শৃঙ্খলা নেই, চেইন অব কমান্ড বলতে কিছু নেই তা দেশবাসির সামনে পরিস্কার করে দিয়েছে। শিশু শিক্ষার্থীরা অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করে সরকারের অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনার চিত্র তুলে এনেছেন।

তিনি আরও বলেন, নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের গ্রারান্টি দিতে পারছেন না। লোভ ও ক্ষমতার লোভ পরিহার করতে পারলে অত্যন্ত বলিষ্ঠতার সাথে দায়িত্ব পালন করা যায় যে, তা শিশু শিক্ষার্থীরা প্রমাণ করে দিয়েছেন। নির্বাচন কমিশন নির্বাচন নিরপেক্ষ করতে ব্যর্থ হয়েছেন। তাই এ নির্বাচন কমিশন দিয়ে জাতীয় নির্বাচন পরিচালনা করা সম্ভব হবে না। এজন্য ইসির পুনর্গঠন জরুরী হয়ে পড়েছে। পীর সাহেব চরমোনাই বলেন, জনগণের ভোটাধিকার রক্ষায় দেশবাসিকে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে।

2394Shares