| |

কুমিল্লায় শায়েখ ফজলুল করীম চরমোনাই রহঃ জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১০:৪৯ অপরাহ্ণ | নভেম্বর ১৯, ২০১৭

শাহীন বিন শফিক, কুমিল্লা (দক্ষিণ) সংবাদদাতাঃ গতকাল শনিবার (১৮ নভেম্বর) বাদ যোহর থেকে ইসলামী যুব আন্দোলন কুমিল্লা জেলা দক্ষিণ শাখার উদ্যোগে জেলা সভাপতি মাওলানা মোরশেদুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস. এম মনিরুল ইসলামের সঞ্চালনায় কুমিল্লা রেস্তোরায় “মাওলানা সৈয়দ মুহাম্মদ ফজলুল করীম (পীর সাহে চরমোনই) রহ. এর জীবন ও কর্ম”-শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, আল্লামা তাকী উসমানী দাঃ বাঃ (পাকিস্তান) এর অন্যতম খলিফা, মাজমাউল ফিকহিল ইসলামী বাংলাদেশের চেয়ারম্যান, জাতীয় মুফ্তী বোর্ড (বেফাক) এর মহাসচিব, আকবর কমপ্লেক্স মিরপুর ঢাকার মহাপরিচালক আল্লামা মুফতি দিলাওয়ার হোসাইন সাহেব দাঃ বাঃ।

“মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম রহ.” এর স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, তিনি একজন যুগ সচেতন ধর্মীয় নেতা ছিলেন। ইসলাম দেশ ও মানবতার বিরুদ্ধে সকল অপশক্তির মোকাবেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। রাজনীতির ময়দানে তিনি একজন সৎ, যোগ্য ও নিষ্ঠাবান নেতা হিসেবে পরিচিত ছিলেন। এদেশের বিভিন্ন পর্যায়ে পথহারা মানুষদেরকে আল্লাহর পথে ফিরিয়ে আনার জন্য আলাদা আলাদা অনেকগুলো মিশন প্রতিষ্ঠা করে গেছেন। যাতে করে এদেশের মানুষ ধর্মীয় ও রাজনৈতিকভাবে সুপথে পরিচালিত হতে পারে। তার বজ্র কঠিন অবস্থানের কারনে বিভিন্ন সময়ে গড়ে উঠা ধর্মীয় ফেরকাগুলো মাথাচাড়া দিয়ে উঠতে পারে নাই। তার সুদুর প্রসারী পরিকল্পনাই এদেশে ইসলামী হুকুমত কায়েমের প্রথম প্রদক্ষেপ। এরই ধারাবাহিকতায় ইসলামী যুব আন্দোলন এদেশের পথভোলা যুবকদের কান্ডারী হিসেবে আবির্ভূত হয়েছে। আমি বিশ্বাস করি ইসলামী যুব আন্দোলন মাওলানা সৈয়দ মুহাম্মাদ ফজলুল করীম রহ. এর পদাঙ্ক যথাযথ ভাবে অনুসরণ করে কুরআন এবং সুন্নাহ ভিত্তিক যুব সমাজের দ্বারে দ্বারে দ্বীনের সঠিক দাওয়াত পৌছাতে পারে তাহলে সেদিন আর বেশি দূরে নয় যেদিন এদেশে ইসলামী হুকুমত কায়েম হবে ইনশাআল্লাহ।

সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কুমিল্লা জেলা দক্ষিণ শাখার সভাপতি মাওলানা রাশেদুল ইসলাম রহমতপুরী, সহ-সভাপতি মাওলানা নূরে আলম, সাধারণ সম্পাদক মাওলানা নূর উদ্দিন, বাংলাদেশ মুজাহিদ কমিটি কুমিল্লাহ জেলার সদর মুফতি ইউনুস খন্দকার, সাধারণ সম্পাদক ডাঃ আল-হেলাল মাহমুদ, ইসলামী শ্রমিক আন্দোলনের জেলা সভাপতি আলহাজ্ব শহীদুল্লাহ ভূঁইয়া।

বক্তব্য রাখেন যুব আন্দোলনের জেলা দায়িত্বশীল মাওলানা মাহমুদুর রহমান হাসিব, মুফতী হাবিবুন্নবী ইমন, জাহিদ আল মামুন, মাওলানা  আহমাদ উল্লাহ, ডা. আব্দুল মমিন মজুমদার, সালাহউদ্দিন ভূঁইয়া, রবিউল হোসেন, ডা. মাহবুবুর রহমান, জহিরুল ইসলাম, ইফতেখারুল আলম রবিন, মাওলানা নেয়ামত উল্লাহ, আমীর হোসেন, নুরুল আলম সুমন, মুহা. দেলোয়ার হোসেন ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন জেলা সভাপতি ইস্রফিল মাহমুদ, সাধারন সম্পাদক মুহা. মনির হোসাইনসহ প্রমুখ।

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE