| |

এতিম মেধাবী ছাত্রদের মাঝে ইশা ছাত্র আন্দোলন যশোর জেলা শাখার নগদ অর্থ বিতরণ

প্রকাশিতঃ ১১:২১ অপরাহ্ণ | জুন ১২, ২০১৮

খাইরুল বাশার, যশোর জেলা প্রতিনিধিঃ মঙ্গলবার (১২ জুন’১৮) সকাল ১০টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন যশোর জেলা শাখার উদ্যোগে শাখা সভাপতি খাইরুল বাশার-এর  সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ সিফাতুল্যাহ’র পরিচালনায় পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এতিম, অসহায়, দুঃস্থ মেধাবী ছাত্রদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা শাখার সহ- সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মফিজুল আলম খোকা (সম্ভব্য সংসদ সদস্য পদপ্রার্থী যশোর-৩)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা শাখার সাবেক সভাপতি অধ্যক্ষ মাওঃ নাজমুল হুদা।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান অর্থব্যবস্থা হচ্ছে সুদ ভিত্তিক অর্থব্যবস্থা। আর এই সুদভিত্তিক অর্থব্যবস্থার কারনে ধনী দিন দিন আরও ধনী হচ্ছে আর গরিব দিন দিন আরও গরিব হচ্ছে। সুতরাং এই অর্থব্যবস্থা পরিবর্তন করে ইসলামী অর্থব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে। আর ইসলামী অর্থব্যবস্থার অন্যতম হাতিয়ার হচ্ছে যাকাত। কেননা যাকাত এমন একটা সিস্টেম যেই সিস্টেমে গরিব তার ন্যায্য অধিকার পায়।

তিনি আরও বলেন, যাকাত ভিত্তিক অর্থব্যবস্থাই মানুষকে অর্থনৈতিক সঙ্কট থেকে মুক্তি দিতে পারে। আর এজন্যই ইসলামী আন্দোলন বাংলাদেশ ইসলামী অর্থ ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য সর্বাত্মক  প্রচেষ্টা চালাচ্ছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ যশোর জেলা শাখার জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ আলী সরদার, সাংগঠনিক সম্পাদক মাওঃ মাহমুদুল হাসান, ইশা ছাত্র আন্দোলন যশোর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, দফতর সম্পাদক মোঃ ইরফান ফারাজি, কলেজ সম্পাদক মোঃ নাকিবুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতি সম্পাদক মোঃ আরিফ হুসাইন ছাত্র কল্যাণ সম্পাদক মোঃ আমিনুল ইসলাম প্রমুখ।

417Shares