| |

ইসি সুষ্ঠু নির্বাচনে ব্যর্থ হলে আসন্ন সিটি নির্বাচনগুলো বয়কট করবে ইসলামী আন্দোলন

প্রকাশিতঃ ৮:৩০ অপরাহ্ণ | জুন ২৩, ২০১৮

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (পী সাহেব চরমোনাই) বলেছেন, গাজীপুর সিটি নির্বাচনের উপর নির্ভর করছে সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি নির্বাচন কেমন হবে। কিন্তু অবস্থাদৃষ্টে বর্তমান নির্বাচন কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন হবে কিনা তা নিয়ে জনমনে সংশয় দেখা দিয়েছে।

আজ শনিবার রংপুর বিভাগের বিভিন্ন অঞ্চলে পৃথক পৃথক পথসভায় তিনি এসব কথা বলেন।

পীর সাহেব চরমোনাই বলেন, দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় তা বর্তমান নির্বাচন কমিশন বারবার প্রমাণ করেছে। নির্বাচন কমিশনের মত একটি সাংবিধানিক পদে থেকে আজ্ঞাবহ নির্বাচন করা নিজের পদটিকে কলঙ্কিত করার নামান্তর। তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন  অধীনে কয়েকটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, এরমধ্যে সদ্য অনুষ্ঠিত খুলনা সিটি নির্বাচনে ব্যাপক কারচুপি, ভোট ডাকাতি ও কেন্দ্র দখলের মত ঘটনা ঘটেছে। তারা দেশবাসীকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে ব্যর্থ হয়েছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ আসন্ন রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ গ্রহণ করবে। তবে খুলনা সিটির মত নির্বাচন হলে আগামীতে অনুষ্ঠিতব্য সিটিগুলোতে নির্বাচন বর্জন করা ছাড়া কোন পথ থাকবে না।

তিনি আরো বলেন, দেশের মানুষ মুক্তি চায়, মানুষ পরিবর্তন চায়। বর্তমানে খুন, গুম, সন্ত্রাস ও ধর্ষণ মারাত্মক আকার ধারণ করছে। মানুষ নৈতিকতা হারিয়ে পশুত্ব বরণ করছে। মাদকে দেশ সয়লাব। মাদক তরুণ প্রজন্মকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। পথসভায় তিনি আগামী নির্বাচনে হাতপাখার পক্ষে ভোট বিপ্লব ঘটানোর আহ্বান জানান।

1094Shares