| |

ইসলাম রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠিত না থাকায় জাতি দুর্নীতির করালগ্রাসে নিমজ্জিত: অধ্যক্ষ ইউনুছ আহমদ

প্রকাশিতঃ ১১:৩২ পূর্বাহ্ণ | অক্টোবর ২৫, ২০১৭

আইএবি নিউজঃ বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

সোমবার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন।

তিনি বলেন, ইদানিং পরীক্ষা মাত্রই প্রশ্ন ফাঁস হবে এমন একটি সংস্কৃতি দেখা যাচ্ছে। বিশ্ববিদ্যালয়, মেডিক্যালে ভর্তি পরীক্ষা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে নিয়োগ, সরকারি কর্মকমিশনের (পিএসসি) অধীনে অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষা, এইচএসসি, এসএসসি, জেএসসি, প্রাথমিক শিক্ষা সমাপনী কোনো পরীক্ষাই বাদ যাচ্ছে না।

তিনি বলেন, ভবিষ্যৎ নেতৃত্বকে মেধাহীন করার গভীর চক্রান্ত চলছে। এভাবে সব কিছুই ফাঁস হতে থাকলে ভবিষ্যতে মেধাবী কোন কর্মকর্তা তৈরি হবে না। ফলে দেশ মেধাহীনদের অভয়ারণ্যে পরিণত হবে।

অধ্যক্ষ ইউনুছ আহমদ আরও বলেন, ইসলাম রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠিত না থাকায় জাতি দুর্নীতির করালগ্রাসে নিমজ্জিত। দুর্নীতি-স্বজনপ্রীতি দেশে মহামারি আকার ধারণ করেছে। বলা যায় দেশে দুর্নীতির মহোৎসব চলছে। ইসলাম সন্ত্রাস, দুর্নীতি ও কায়েমি স্বার্থবাদের বিরুদ্ধে। ইসলাম যেখানে আছে সেখানে সন্ত্রাস ও দুর্নীতির সুযোগ নেই।

সভায় উপস্থিত ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারী মহাসচিব আলহাজ্ব আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, উত্তর সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মোহাম্মদ নেছার উদ্দিন, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ্ব হারুন অর রশিদ, আলহাজ্ব আব্দুর রহমান, এডভোকেট লুৎফুর রহমান শেখ, মাওলানা আতাউর রহমান আরেফী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী প্রমুখ।

Optimization WordPress Plugins & Solutions by W3 EDGE