| |

ইসলামের স্বার্থে আজীবন কাজ করার মানসিকতা থাকতে হবে সকলের -শায়েখ চরমোনাই

প্রকাশিতঃ ১০:৫০ অপরাহ্ণ | জুন ০৪, ২০১৭

নিজস্ব প্রতিবেদক :ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম- শায়েখ চরমোনাই বলেছেন, ইসলাম এসেছে কল্যাণের ও মুক্তির জন্য। কল্যাণ ও মুক্তিকামিতাই মানুষের কাজ। আত্মশুদ্ধি অর্জনের মহান এ মাসে নিজেকে আল্লাহর রঙ্গে রঙ্গিন করে ইসলামী অনুশাসন কায়েমে ভূমিকা রাখতে হবে। ইসলামের স্বার্থে আজীবন কাজ করার মানসিকতা থাকতে হবে সকলের। যেখানে ইসলাম নেই সেখানে কোন মুমিন-মুত্তাকি থাকতে পারে না, থাকতে পারে না কোন উলামা-মাশায়েখ।

তিনি বলেন, লেজুরবৃত্তির রাজনীতি মানুষের আত্মাকে পাপাচারের দিকে ধাবিত করে। তাই ইসলাম বিজয় করার মানসিকতা নিয়ে সকলকে কাজ করার চেষ্টা করতে হবে। শান্তি, মুক্তি ও কল্যাণ পেতে ইসলামের সুমহান আদর্শে ঐক্যবদ্ধ হতে হবে। রমজান মাস পবিত্র কুরআন নাজিলের মাস, ইসলামের প্রতিষ্ঠার মাস, বিজয়ের মাস। মুসলমানের দ্বীন ও দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব আর গৌরব ও মর্যাদার অবিস্মরণীয় স্মৃতি বয়ে নিয়ে আসে মাহে রমজান। উন্নত চরিত্র অজর্নের পক্ষে অন্তরায় পাশবিক বাসনার প্রাবল্যকে পরাভূত করত: পাশবিক শক্তিকে আয়ত্ত্বাধীন করা হচ্ছে সিয়ামের তাৎপর্য। কুরআন নাজিলের মহান এ মাসে কুরআনী শাসন প্রতিষ্ঠায় সকলকে কাজ করতে হবে।

রবিবার (৪ জুন) সকালে বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিন ব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের ৮ম দিনের আলোচনায় শায়েখ চরমোনাই উপরোক্ত কথা বলেন।

এতে শায়েখ চরমোনাই ছাড়াও প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মাওলানা মুজিবুর রহমান কালিশ্বরী, মুফতী ইসহাক মু. আবুল খায়ের চেয়ারম্যানসহ চরমোনাই’র খলিফাগণ আলোচনা করেন।

4879Shares