| |

ইসলামী সমাজ গঠনে ওলামায়ে কেরামকে সক্রিয় ভুমিকা পালন করতে হবে

প্রকাশিতঃ ৩:৩৮ পূর্বাহ্ণ | মে ২৭, ২০১৮

আইএবি নিউজ | ডেস্ক রিপোর্ট

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, দেশের রাজনীতিতে সৎ ও যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হলে ওলামায়ে কেরামকে মূখ্য ভূমিকা পালন করতে হবে। ওলামায়ে কেরাম রাজনীতিতে পিছিয়ে থাকার কারণে আজ দুর্নীতিবাজরা দেশ শাসন করছে। তিনি বলেন, সমাজ ও রাষ্ট্রে নেতৃত্ব দেওয়াটাও ওলামায়ে কেরামের দায়িত্ব। ইসলামী রাজনীতিতে সম্পৃক্ত না হলে, শোষিত-বঞ্চিত, মজলুম গণ-মানুষের পক্ষে ভূমিকা না রাখলে সমাজের নেতৃত্ব কোন দিনও জালেমের হাত থেকে আলেমদের হাতে আসবে না। তিনি বলেন, সমাজে মাদকের সয়লাব। মাদকমুক্ত সমাজ গঠনে সকলকে এগিয়ে আসতে হবে।

আজ (শনিবার) বিকেলে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনায় প্রধান অতিথির ভাষণে উপরোক্ত কথা বলেন। সংগঠনের নগর দক্ষিণ আহবায়ক হাফেজ মাওলানা ইউনুছ ঢালীর সভাপতিত্বে এবং সদস্য সচিব মাওলানা বাছির উদ্দিন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে প্রধান বক্তা ছিলেন রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন। বিশেষ অতিথি ছিলেন ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম। বক্তব্য রাখেন মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, জাগ্রত কবি মুহিব খান, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, মাওলানা আবুল কালাম আজাদ, মুফতী হেদায়েতুল্লাহ আজাদী, মাওলানা এইচ এম সাইফুল ইসলাম, মাওলানা মাসউদুর রহমান, মাওলানা শাহজাহান নিজামী,  মাওলানা ইউনুছ তালুকদার, মাওলানা তওহিদুল ইসলাম প্রমুখ।

অধ্যাপক আশরাফ আলী আলী আকন বলেন, ইসলামের রাজনীতি, সমাজনীতি, অর্থনীতি, বিচার ব্যবস্থা সর্বকালের শ্রেষ্ঠ নীতি এগুলোকে মানুষের সামনে তুলে ধরার দায়িত্ব উলামায়ে কেরামের। এগুলোকে অস্বীকার করে আলেম হওয়া যাবে কিন্তু নায়েবে নবী হওয়া যাবে না।

237Shares