| |

ইসলামী আন্দোলনের ৩০০ আসনে মনোনয়নপত্র দাখিল সম্পন্ন

প্রকাশিতঃ ১১:৫২ অপরাহ্ণ | নভেম্বর ২৮, ২০১৮

আইএবি নিউজ : সর্বশেষ তথ্য অনুযায়ী ইসলামী আন্দোলন বাংলাদেশ সারাদেশে ৩০০ আসনে মনোনয়নপত্র দাখিল সম্পন্ন করেছে। ইসলামী আন্দোলনের নির্বাচনী এলাকার স্ব স্ব প্রার্থীগণ বুধবার (২৮ নভেম্বর) জমাদানের শেষ দিন পর্যন্ত মনোনয়নপত্র দাখিল সম্পন্ন করেছেন বলে দলের নির্বাচন পরিচালনা বোর্ড নিশ্চিত করেছে। উল্লেখ্য যে, ইসলামী আন্দোলনই একমাত্র দল যারা ৩০০ আসনে তাদের দলীয় প্রতীকে নির্বাচনী মাঠে প্রতিদ্বন্দিতা করবে।

ইসলামী আন্দোলনের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নির্বাচনকে অর্থবহ ও গ্রহণযোগ্য করতে সকল অবৈধ অস্ত্র উদ্ধার এবং সন্ত্রাস, কালো টাকা ও পেশীশক্তি নির্ভর রাজনীতি নিষিদ্ধ করে এসব অপশক্তিকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করতে হবে।

তিনি বলেন, নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে আওয়ামী লীগের এমপি-মন্ত্রী প্রার্থীরা নিজ নিজ এলাকায় এখনো জোর প্রচারণা চালাচ্ছে, শো-ডাউন ও মতবিনিময় সভা করছে। এ ব্যাপারে নির্বাচন কমিশন কোন পদক্ষেপ নিচ্ছে না। নির্বাচনের পরিবেশ সৃষ্টির দায়িত্ব ইসির। কিন্তু ইসির আচরণই প্রশ্নবিদ্য।

এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, সব দলের জন্য সমান সুযোগ তৈরি না করলে নির্বাচন একপেশে হিসেবে চিহ্নিত হবে। নির্বাচনকে প্রশ্নবিদ্য করতে না চাইলে সব দলের জন্য সমান সুযোগ তৈরি করতে হবে।

তিনি বলেন, ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারলে হাতপাখার পক্ষে ব্যালট বিপ্লব ঘটবে, ইনশাআল্লাহ। স্বাধীনতার পর থেকে যারা দেশ পরিচালনা করছে তাদের উপর থেকে জনগণ মুখ ফিরিয়ে নিয়েছে। আল্লাহভীরু নেতৃত্ব নির্বাচিত করতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হাতপাখায় ভোট দিতে হবে। ঘুরেফিরে দুর্নীতিবাজ, সন্ত্রাসী, কালো টাকার মালিক ও পেশীশক্তিনির্ভর জনপ্রতিনিধি নির্বাচিত হলে জাতির কোন কল্যাণ হবে না। দুর্নীতি, দুঃশাসন ও মাদকমুক্ত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠায় হাতপাখাকে বিজয়ী করতে হবে।

1870Shares