| |

আইনুদ্দীন ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী: ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর

প্রকাশিতঃ ১১:৪৫ পূর্বাহ্ণ | জুন ৩০, ২০১৮

নাজিম উদ্দিন, চট্টগ্রাম প্রতিনিধি: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি ও ইসলামী সঙ্গীত সম্রাট “আইনুদ্দীন আল আজাদের জীবনকর্ম ও রাজনৈতিক দর্শন” শীর্ষক  আজাদ সন্ধ্যা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে ইশা ছাত্র আন্দোলন চট্টগ্রাম মহানগর।

শুক্রবার (২৯জুন’১৮) বিকাল ৫টায় চট্টগ্রাম মহানগর দেওয়ানহাট আইএবি মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নগর সভাপতি নুরুল বশর অাজিজির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মদ শাহিন হাওলাদরের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কেন্দ্রীয় কওমী মাদরাসা বিষয়ক সম্পাদক ইউসুফ আহমদ মনসুর। তিনি বলেন, আইনুদ্দিন আল আজাদ (রহঃ) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সর্বশ্রেণির ছাত্রদের মাঝে বিপ্লবী চেতনা ও স্ব-স্ব ক্ষেত্রে দক্ষ জনবল তৈরির কাজ করেছেন। আইনুদ্দীন তার সঙ্গীত সাধনার চেতনা পেয়েছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন থেকে। এই চেতনা তাকে অবিরাম লিখতে, বলতে ও কাজ করে যেতে শক্তি ও সাহস যুগিয়েছে। কাজেই আইনুদ্দীন আল আজাদ ছাত্র আন্দোলন-এরই উপহার। তিনি শিল্পী ও সংস্কৃতি কর্মীদের উদ্দেশ্যে বলেন, “ইসলামের আদর্শিক ও রাজনৈতিক বিজয়ের লক্ষে আপনাদেরও শিল্পী ও সংগঠকের যুগপৎ দায়িত্ব পালন করতে হবে। একটির অজুহাতে অন্যটি হতে দূরে থাকার সুযোগ নাই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম মহানগরের সেক্রেটারি মুহা. তাজুল ইসলাম শাহিন। তিনি বলেন, আইনুদ্দিন আল আজাদ শুধু একজন সংগীত শিল্পী ছিলেন না বরং একজন রাজনীতিবিদ, লেখক, গবেষক, বক্তা ও সংগঠক ছিলেন। তিনি শুধু গতানুগতিক সংগীত শিল্পী ছিলেন না বরং তিনি তাঁর সংগীতে ইসলামী বিপ্লব ও সংগঠনের চেতনা শিক্ষা দিয়েছেন।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা ইসলামী আন্দোলনের সাধারণ সম্পাদক সুলতানুল ইসলাম ভুঁইয়া, নগর ছাত্র আন্দোলনের সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম টিপু, প্রশিক্ষণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাফাআত হুছাইন, বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক জিল্লুর রহমানসহ প্রমুখ।

441Shares