| |

অবৈধ রাষ্ট্র ইসরাইল বিশ্ব মানচিত্রে ভয়াবহ ক্যান্সারে রূপ নিয়েছে: ইশা ছাত্র আন্দোলন

প্রকাশিতঃ ৭:৫৫ অপরাহ্ণ | জুলাই ২৩, ২০১৭

আইএবি নিউজ : যায়নবাদি ইহুদি ও তাদের অধ্যুষিত ইসরাইল বিশ্ব মানচিত্রে এক ভয়াবহ ক্যান্সারে পরিণত হয়েছে। মানবতার বিরুদ্ধে তাদের ঔদ্ধত্য আবারও সীমা ছাড়িয়েছে। তাই জারজ ইসরাইলের বিরুদ্ধে বিশ্ব মানবতার রুখে দাঁড়ানোর এটাই উপযুক্ত সময়।

রবিবার (২৩ জুলাই’১৭) ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন ও সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম এক যুক্ত বিবৃতিতে উপর্যুক্ত কথা বলেন।

সম্প্রতি সন্দেহভাজন এক বন্দুকধারীর গুলিতে ইসরাইলি পুলিশ নিহত হওয়ার ঘটনায় আল-আকসায় জুমার নামায বন্ধ করে দেয় ইসরাইল। তারপর সপ্তাহজুড়ে ফিলিস্তিনসহ বিভিন্ন প্রান্তের মানুষের আন্দোলনে মসজিদ খুলে দিলেও তারা নতুন নিষেধাজ্ঞা জারী করে। ৫০ বছরের কম বয়সী পুরুষদের মসজিদে প্রবেশে নতুন নিষেধাজ্ঞার প্রতিবাদে বাদ জুমা রাজপথে নেমে আসে মুক্তিকামী ফিলিস্তিনিরা। কিন্তু তাদের ওপর চালানো হয় চরম নির্মমতা। ইসরাইলি বর্বর সেটেলারের গুলির আঘাতে প্রাণ হারান ৩জন এবং আহত হন ২ শতাধিক। নেতৃদ্বয় এই হত্যাকা-ের জোর প্রতিবাদ জানান।

নেতৃদ্বয় আরো বলেন, বিশ্বের বুকে ইসরাইল একটি বিষফোঁড়ার নাম। এর অবস্থান বিশ্বমানবতার জন্য চরম হুমকিস্বরূপ। তাই ইসরাইলের অপারেশন সময়ের দাবি। ইসরাইল কর্তৃক জেরুজালেম অধিকারের পর থেকেই তারা ফিলিস্তিনি মুসলিমদের ওপর বিভিন্নভাবে বৈষম্যমূলক আচরণ, নিপীড়ন, বয়কট ও হত্যাযজ্ঞ চালিয়ে আসছে। তাদের নির্মমতার বলি হয়েছে হাজারো মুসলিম নারী-পুরুষ। সম্প্রতি আবারো রক্ত ঝরলো আল-আকসার পবিত্র প্রান্তরে।

নেতৃদ্বয় ‘আল-আকসা’ কেন্দ্রিক মুসলিম বৈষম্যমূলক সকল নিষেধাজ্ঞা প্রত্যাহারে ইসরাইলকে বাধ্য করতে জাতিসংঘ, ওআইসি ও আরবলীগসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি জোর দাবি জানান। বিশ্ব মানবতাকে ইসরাইলি পণ্য বর্জন করে তাদের অর্থনীতিতে আঘাত হেনে ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর অনুরোধ করেন। পাশাপাশি সর্বস্তরের ছাত্রজনতাকে ফিলিস্তিনের পক্ষে ও ইসরাইলের বিরুদ্ধে দুর্বার গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

কর্মসূচি-
আল-আকসায় ইসরাইলি হামলার প্রতিবাদে আগামী ২৫ জুলাই’১৭ মঙ্গলবার বিকাল ৩টায় হাউজ বিল্ডিং চত্বর থেকে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।

0Shares