| |

অপসারিত মূর্তি পুনঃস্থাপন করা হলে গণআন্দোলন গড়ে তোলা হবে: ইশা ছাত্র আন্দোলন

প্রকাশিতঃ ৯:৪৮ অপরাহ্ণ | মে ২৭, ২০১৭

আইএবি নিউজ : ইশা ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন বলেন, সরকার যখন গণদাবির মুখে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে মূর্তি অপসারণ করেছে তখন কিছু গণবিচ্ছিন্ন বামদের ঔদ্ধত্যপূর্ণ ও গণবিরোধী আচরণ জাতিকে বিক্ষুদ্ধ করছে। তাদের এই আস্ফালন সহ্য করা হবে না। তিনি বলেন, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে অপসারিত মূর্তি পুনঃস্থাপন করা হলে কঠোর গণআন্দোলন গড়ে তোলা হবে।

শনিবার (২৭ মে’৭) মূর্তি ইস্যুতে বামপন্থিদের ঔদ্ধত্যপূর্ণ আচরণের প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ মিছিল পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি উপর্যুক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, প্রশাসন বিভিন্ন জায়গায় দ্বিমুখী ও পক্ষপাতমূলক আচরণ করেছে। চট্টগ্রাম মহানগরে পুলিশি নিরাপত্তায় বামপন্থিরা প্রোগ্রাম করার সুযোগ পেলেও আমাদেরকে প্রোগ্রাম করতে দেয়নি। বরিশালে পুলিশ আমাদের মিছিল থেকে ব্যানার কেড়ে নিয়ে নেতাকর্মীদের ওপর চড়াও হয়েছে। আরো বিভিন্ন জেলায় পুলিশ প্রোগ্রামের অনুমতি দেয়নি। আমরা এর তীব্র নিন্দা জানাই।

পর্যালোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ, সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস.এম এমদাদুল্লাহ ফাহাদ, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ, কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক জিয়াউল হক জিয়া, কেন্দ্রীয় ছাত্রকল্যাণ সম্পাদক মুহাম্মাদ শরীফুল ইসলাম, কেন্দ্রীয় সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মাদ আল আমিন, কেন্দ্রীয় সদস্য মুহাম্মাদ আবদুল জলিল প্রমুখ।

মূর্তি ইস্যুতে বামদের ঔদ্ধত্যপূর্ণ আচরণের প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ বরিশাল জেলা ও মহানগর, পটুয়াখালী, সিলেট জেলা ও মহানগর, রংপুর জেলা ও মহানগর, খুলনা উত্তর ও দক্ষিণ নোয়াখালী উত্তর ও দক্ষিণ, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, কুমিল্লা উত্তর, কক্সবাজার, মৌলভীবাজার, সুনামগঞ্জ পূর্ব ও পশ্চিম, মোমেনশাহী, কিশোরগঞ্জ, নেত্রকোণা, টাঙ্গাইল, জামালপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, ঢাকা জেলা, গাজীপুর, বাগেরহাট, যশোর, মাদারীপুর, শরীয়তপুর, কুষ্টিয়া, ঝিনাইদহ, মাগুরা, বগুড়া, পাবনা পূর্ব ও পশ্চিম,  কুড়িগ্রাম, দিনাজপুর, বরিশাল বিশ্ববিদ্যালয়, সরকারি বি.এল কলেজ, সরকারি বি.এম কলেজসহ সারাদেশে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

 

899Shares